হাসি, মজা, আনন্দ সঙ্গে একটি সামাজিক বার্তাও বাংলা ছবি "বাবলি"-তে

থিয়েটারের জগৎ থেকে কী ভাবে রুপোলি পর্দায় ঋদ্ধি

 |  2-minute read |   16-09-2018
  • Total Shares

'বাবলি' আমার প্রথম ছবি। আমি ছবিটি নির্বাচন করিনি বরং বলা যায় ছবিটা আমাকে বেছে নিয়েছে। সিনেমায় কাজ করার ইচ্ছে গোড়া থেকেই আমার ছিল, কিন্তু মনে মনে আর একটা ব্যাপার ঠিক করেছিলাম: যদি কখনও ছবি করি তাহলে প্রধান চরিত্রে বা ছবির নায়কের ভূমিকায় অভিনয় করব। যদি কখনও কোনও নায়কের পাঠ করার সুযোগ না পাই তাহলে ছবিতে অভিনয়ই করব না।

body1_091618035945.jpg'বাবলি' ছবির একটি দৃশ্য

আমি খুব ছোটবেলার থেকে থিয়েটার ও কোরিওগ্রাফির সঙ্গে যুক্ত। তখন থেকেই আমার পেশা জীবন শুরু হয়েছে। এ ভাবেই একের পর এক ভালো থেকে আরও ভালো কাজ করেছি। এরপর আমি ছবিতে কাজ করার সিদ্ধান্ত নিই। অভিনয়ের অনেক সুযোগ আমার কাছে আসতে থাকে কিন্তু একটিও হিরোর পাঠ না আসায় আমি সেগুলো ছেড়েও দিতে থাকি।  তারপর একজন পরিচিত ব্যক্তির মাধ্যমে এই ছবিটির অডিশনের কথা জানতে পারি এবং অডিশন দিয়ে আমি ছবির নায়ক হিসাবে নির্বাচিত হই।

যেহেতু এটা আমার প্রথম ছবি তাই আমি সাধ্যমতো পরিশ্রম করেছি। 

body2_091618040034.jpg'বাবলি' ছবির একটি দৃশ্য

আমি একটা সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলে, ছবির জগতে আমার কোনও গডফাদার নেই, তাই আমার লড়াইটাও সহজ ছিল না। পথটা খুব একটা যে মসৃণ ছিল না সেটা বলাই বাহুল্য।

ছবির জগতে আমি দীর্ঘ ১২ বছর যুক্ত রয়েছি তাই নিজেকে নবাগত বলেও মনে হয় না।

এখনও পর্যন্ত ছবিটি যাঁরা দেখেছেন তাঁরা প্রায় সকলের আমার কাজ ভালো লেগেছে। এই ছবিটা ছাড়াও ইতিমধ্যে আমি অন্য আরও তিনটে ছবির শুটিং শেষ করেছি।

body3_091618040050.jpg'বাবলি' ছবির একটি দৃশ্য

এবার একটু ছবি প্রসঙ্গে আসি। ছবিটি কমেডির মোড়কে একটি মিষ্টি প্রেমের গল্প। 'বাবলি' ছবিটি পরিচালক পার্থ ও পিন্টু যৌথ ভাবে পরিচালনা করেছেন। মূলত একটি মজার ছবি। গ্রামের নাম গোপালনগর। গ্রামের ডাক্তার ভবেশ দত্ত। চিত্রনাট্য পরিচালন পার্থ ডি মিত্রর লেখা।

body5_091618040148.jpg'বাবলি' ছবির একটি দৃশ্য

চিকিৎসক হিসেবে তাঁর বিরাট নামডাক। তাঁর ছেলে অয়ন। বাবার স্বপ্ন ছিল তাঁর ছেলে একদিন তাঁর চেয়েও বড় ডাক্তার হবে।  কিন্তু তাঁর সেই স্বপ্ন স্বপ্নই থেকে যায়। অয়নের সঙ্গে তাঁর দাদুর সম্পর্ক দারুন। সেই গ্রামে মামাবাড়িতে বেড়াতে আসে বাবলি।  বাপ-মা মোড়া মেয়ে বাবলি।  বাবলির একটাই শক মোবাইলফোনের সিম বদলে বদলে বিভিন্ন মানুষকে ফোন করা। এভাবেই সে বহু পুরুষকে নিজের প্রেমের জালে জড়িয়ে ফেলে।  বাবলির প্রেমিকের লম্বা লিস্টে আর একটা নাম অয়নের। তবে বিপত্তি হয় যখন অয়নের দাদুও বাবলির প্রেমে পড়েন। ক্রমশ দাদুর মধ্যে পরিবর্তন লক্ষ করে বাড়ির সবাই। বাবলির সঙ্গে প্রেম জমে ওঠে দাদু এবং নাতির।

body4_091618040017.jpg'বাবলি' ছবির একটি দৃশ্য

ছবিতে আমি ছাড়াও অন্যান্য ভূমিকায় অভিনয় করছেন মিনাশ্রী, খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ বসু, পাপিয়া অধিকারী প্রমুখ। মিনাশ্রীরও এটা প্রথম ছবি। এঁরা সকলেই খুব দক্ষ অভিনেতা ও অভিনেত্রী। এঁদের থেকে অনেককিছু শিখলাম।  

ছবিটিতে মোট চারটে গান আছে। সঙ্গীত পরিচালনা করেছেন সৌমিত্র কুন্ডু। 

If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

RIDHIS RIDHIS

Actor

Comment