লোকসভা ২০১৯: সুযোগ পেলে, বাবা বিনোদ খান্নার জনপ্রিয়তাকে কি ছাপিয়ে যেতে পারবেন অক্ষয় খান্না

টানা চারবার গুরুদাসপুর আসনে জয়লাভ করেছিল বিনোদ খান্না, এবার সম্ভাব্য প্রার্থী তালিকায় অক্ষয়ে

 |  2-minute read |   17-03-2019
  • Total Shares

গ্ল্যামার দুনিয়া কিংবা বিনোদন দুনিয়া থেকে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বোধহয় প্রতিপক্ষদের থেকে এক ধাপ এগিয়ে রয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে, পাঞ্জাবের গুরুদাসপুরপুর আসনটির ক্ষেত্রেও এই বিয়ষয়টি দেখতে পাওয়া যাচ্ছে। এই আসনে, গেরুয়া শিবিরের প্রার্থী হতে পারেন অভিনেতা অক্ষয় খান্না।

body_031719070503.jpgবাবা বিনোদ খান্নার মতোই গুরুদপুরের প্রার্থী হতে চলেছে পুত্র অক্ষয় [ছবি: পিটিআই]

অক্ষয় খান্নার বাবা বিনোদ খান্না কিন্তু এই সীমান্তবর্তী জেলাতে বেশ জনপ্রিয় ছিলেন। টানা চারবার (১৯৯৮, ১৯৯৯, ২০০৪ ও ২০১৪) গুরুদাসপুর আসনটির থেকে জয়লাভ করে এই আসনটিকে একেবারে বিজেপির 'ঘরের আসন' করে দিয়েছিলেন বিনোদ খান্না। বরঞ্চ বিনোদ খান্নার মৃত্যুর পর, ২০১৭ সালের উপনির্বাচনে, এই আসনে বেশ খারাপ ফল করেছিল বিজেপি।পাঞ্জাব কংগ্রেসের প্রধান সিনিল জাখোরের কাছে সেই নির্বাচনে পরাজিত হয়েছিলেন বিজেপি প্রার্থী, মুম্বাইয়ের ব্যবসায়ী, স্বরণ সিং স্যালারিয়া।

body1_031719070605.jpgপাঠানকোটে এক নির্বাচনী জনসভায় নরেন্দ্র মোদী ও বিনোদ খান্না [ছবি: পিটিআই]

এখন, স্থানীয় বিজেপি নেতৃত্ব মনে করছে যে অক্ষয় তাঁর বলিউড যোগাযোগ কাজে লাগিয়ে এই আসনে বাজিমাত করতে পারবে। এক নেতা জানালেন, "গুরুদাসপুরের বাসিন্দারা বেশ আবেগপ্রবণ। তারা অক্ষয়কে নিজের করে নেবেন।"

body2_031719070744.jpgউপনির্বাচনে বিজেপি প্রার্থী স্বরণ সিং স্যালারিয়া কংগ্রেস প্রার্থী সুনীল জাখরের কাছে পর্যদুস্ত হয়েছিলেন [সৌজন্যে: ফেসবুক]

কিন্তু এখনও অবধি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। লোকসভা নির্বাচনের শেষ দিনে, ১৯ মে, পাঞ্জাবে নির্বাচিত অনুষ্ঠিত হবে। এরই মাঝে, অক্ষয় ছাড়াও, স্যালারিয়া ও বিজেপির জাতীয় সহসভাপতি অবিনাশ রাই খান্নার নামও সম্ভাব্য প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে।

(সৌজন্যে: মেল টুডে)

লেখাটি পড়ুন ইংরেজিতে

If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

ASIT JOLLY ASIT JOLLY @asitjolly

Journalist with India Today magazine.

Comment