সিবিআইয়ের অভ্যন্তরীণ মামলায় প্রধানমন্ত্রীকে বিপাকে ফেলতে পারে যে আটটি টুইট

বিরোধী দলে থাকার সময় সরকারের বিরুদ্ধে অনেক টুইট করেছেন মোদী, এখন কী বলবেন?

 |  3-minute read |   27-10-2018
  • Total Shares

ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া সাধারণ মানুষকে অনেক বেশি ক্ষমতাশালী করে তুলেছে এবং এর মাধ্যমে তারা সরাসরি নেতাদের সঙ্গে যোগাযোগও করতে পারছেন। একই সঙ্গে প্রতিটি কথা নথিভুক্ত করে রাখাও অত্যন্ত সহজ ব্যাপার হয়ে গিয়েছে। আগে যে ভাবে সাংবাদিকরা পুরোনো প্রতিবেদন তুলে ধরনেন এবং বিরোধীরা পুরোনো কথা বলতেন এখন সেই পদ্ধতি একেবারে পুরনো হয়ে গেছে।

আগে কী বলেছেন সে কথা মাথায় রেখে কোনও কথা বলুন। যাঁদের সামাজিক জীবন রয়েছে বা জনজীবনে প্রভাব রয়েছে তাঁদের এ কথা আরও বেশি করে মানতে হবে। পুরোনো টুইটার, ফেসবুক পোস্ট এবং ছবি ব্যুমেরাং হয়ে ফিরে আপনাকে নাকাল করতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন নিজে বিরোধী দলে ছিলেন তখন তিনি টুইটারে সরকারের বিরুদ্ধে বিভিন্ন মন্তব্য করেছেন। প্রায়ই দেখা যাচ্ছে যে তাঁর বিরোধীরা তাঁর সেই মন্তব্য খুঁজে বার করে তাঁর বিরুদ্ধেই সে সব ব্যবহার করছেন – বর্তমানে চলতে থাকা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের অন্তর্দ্বন্দ্বের মধ্যেও সেই ব্যাপার লক্ষ্য করা যাচ্ছে। এই টুইটার টাইমলাইনে আমরা প্রধানমন্ত্রীর আটটি টুইট তুলে ধরছি যা আগামী দিনে তাঁকে সমস্যায় ফেলতে পারে।

modi5-copy_102718064407.jpgতাঁর টুইট-ই কি একদিন তাঁর বিরুদ্ধে যাবে? (ছবি: পিটিআই)

লেখাটি পড়ুন ইংরেজিতে

If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

ASHOK UPADHYAY ASHOK UPADHYAY @ashoupadhyay

Editor, India Today Television

Comment