ফ্যান্টম বন্ধ: কিন্তু চার অংশীদারের বিতর্ক পিছু ছাড়ছে না

এবার বম্বে হাইকোর্টে মানহানির মামলা করলেন বিকাশ বহল

 |  1-minute read |   23-10-2018
  • Total Shares

ফ্যান্টম বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু চার অংশীদার অনুরাগ কাশ্যপ, বিক্রমাদিত্য মোতওয়ানি, মধু মন্টেনা ও বিকাশ বহলের মধ্যে বিতর্ক মেটার কোনও লক্ষণই চোখে পড়ছে না।

এর মধ্যে আবার সংস্থার এক মহিলা কর্মী অভিযোগ তুলেছেন যে বহল নাকি ২০১৫ সালে গোয়ার একটি হোটেলের ঘরে তাঁর শ্লীলতাহানি করেছেন। কয়েক সপ্তাহ আগে এই ঘটনাটি #মিটু আন্দোলনের অঙ্গ হিসেবে একটি ওয়েবসাইটে প্রকাশ পেতেই চার অংশীদারের বিবাদ চরমে পৌছায়।

বহল ইতিমধ্যেই কাশ্যপ ও মোতওয়ানি এবং মুম্বাইয়ের তিনটি সংবাদমাধ্যম সংস্থার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন বম্বে হাইকোর্টে। তাছাড়া, এই লেখক-পরিচালক-প্রযোজক ওই দুই চিত্র নির্মাতার বিরুদ্ধে স্থগিতাদেশ জারি করার আর্জি জানিয়েছেন, যাতে ওই তিনজন তাঁর সম্পর্কে কোনও ধরণের সংবাদমাধ্যমে কোনও বিবৃতি না দিতে পারেন। এর আগে, নিজের টুইটার প্রোফাইলে মোতওয়ানি লিখেছেন, বহল একজন 'যৌন অপরাধী' যিনি এক মহিলাকে "শিকার করে তাঁর বিশ্বাস ভঙ্গ করে তাঁর জীবন ধ্বংস করে দিয়েছেন।"

body_102318062144.jpg[ছবি: মেল টুডে]

উল্টোদিকে, একটি অনলাইন প্রতিবেদনে কাশ্যপ ওই অভিযোগকারিণীকে সমর্থন করেন। এর পরে বহলের আদালতের দ্বারস্থ হওয়া থেকে একটি বিষয় পরিষ্কার যে নিজের সম্মান ফিরিয়ে আনতে চাইছেন তিনি।

মামলায় দাবি করা হয়েছে যে হঠাৎ একটি পুরোনো ঘটনাকে আবার টেনে তুলে আনা হয়েছে ব্যক্তিগত বিরোধ এবং পেশাগত হিংসার কারণে।

মামলার বিষয় থেকে একটা জিনিস হয়তো বহল বোঝাতে চাইছেন। ফ্যান্টম যে কয়েকটি ছবি নির্মাণ করেছে তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা লাভ করেছিল কুইন (২০১৪) এবং সেই ছবিটির পরিচালক ছিলেন স্বয়ং বহল। এই সিনেমাটির তামিল, তেলুগু ও মালয়লম ভাষায় এই বছরের শেষেই মুক্তি পাওয়ার কথা।

ভারতের অন্যান্য মামলাগুলোর মতোই ফ্যান্টম নিয়ে ঝামেলার সবেমাত্র সূত্রপাত হল। বম্বে হাইকোর্ট এবার নির্দেশ দিয়েছেন যে মধু মন্টেনা ও সেই অভিযোগকারিণীকেও এই মামলায় যুক্ত করতে হবে। কাশ্যপের সিনেমার নাম ধরেই বলা চলে, মামলাটি এবার ক্রমশ "আগলি" হয়ে উঠছে।

(সৌজন্যে মেল টুডে)

লেখাটি পড়ুন ইংরেজিতে

If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

SUHANI SINGH SUHANI SINGH @suhani84

The writer is Senior Associate Editor, India Today.

Comment