ফ্যাক্ট চেক: না, বলিউড অভিনেতা অজয় দেবগনের মা ইনি নন

বিভ্রান্তিকর দাবী করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ছবি

 |  1-minute read |   17-07-2020
  • Total Shares

সম্প্রতি, বলিউড অভিনেতা অজয় দেবগনের সাথে এক বৃদ্ধার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।দাবী করা হয়, ছবিতে দেখতে পাওয়া মহিলাটি হলেন অজয় দেবগনের মা।

অনেকের মত 'হার্টকিং' নামের এক ফেসবুক ব্যবহারকারী ভাইরাল সেই ছবি পোস্ট করে লেখেন, "আজ অজয় ​​দেবগনের মায়ের জন্মদিন!অভিনন্দন জানাবেন কিন্তু!"

screenshot-2020-07-1_071720015528.png

ভাইরাল সেই পোস্টের আর্কাইভ ভার্শন এখানে দেখা যাবে।

ইন্ডিয়া টুডে অ্যান্টি-ফেক নিউজ ওয়ার রুম (আফয়া) অনুসন্ধানে দেখেছে, ভাইরাল এই পোস্টের দাবীটি ভুয়ো ও ছবিতে দেখতে পাওয়া বয়স্ক মহিলাটি অজয় ​​দেবগনের মা নন।পুষ্পা জোশী নামের এই মহিলা ২০১৮ সালে 'রেড' ছবিতে অজয় ​​দেবগনের সাথে কাজ করেছিলেন।

পুষ্পা জোশীর জীবনের কাহিনীটি খুব আকর্ষণীয়।ভাইরাল সেই ছবিকে আমরা রিভার্স সার্চ করে তার ব্যাপারে জানতে পারি।

'রেড' সিনেমাটি ছিল বলিউডে পুষ্পা জোশীর প্রথম ছবি।৮৫ বছর বয়সে তিনি এই ছবিটি করেছিলেন।

এর পাশাপাশি, সবচেয়ে বেশী বয়সে বলিউডে প্রবেশ করা অভিনেতা হিসাবে পুষ্পা পরিচিতি লাভ করেন।ছবিতে অভিনেতা সৌরভ শুক্লার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন পুষ্পা জোশী।তার অভিনীত চরিত্রটি দর্শকদের পছন্দ হয়।ভাইরাল এই ছবিও 'রেড' সিনেমার শ্যুটিংয়ের সময় তোলা হয়। 

ফেভিকুইকের এক বিজ্ঞাপনেও তাকে দেখতে পাওয়া যায়।সেই বিজ্ঞাপনের পর থেকে পুষ্পা লোকমুখে "স্যাগ ওয়ালি দাদি" হিসাবে পরিচিতি পান। 

প্রতিবেদন থেকে পাওয়া খবরে জানা যায়, আগের বছর নিজের বাড়িতে পুষ্পা পা পিছলে পরে যান।এরপরে, তার মৃত্যু হয়।

এক্ষত্রে, বলে দেওয়া যাক, অজয় দেবগনের মা বীণা দেবগন হলেন একজন চলচ্চিত্র নির্মাতা।

screenshot-2020-07-1_071720015713.png

অতএব, এর থেকে বলা যেতে পারে, ভাইরাল ছবিতে দেখতে পাওয়া বয়স্ক মহিলাটি অজয় দেবগনের মা নন।ইনি হলেন পুষ্পা জোশী যিনি অজয় ​​দেবগনের সাথে বলিউডের একটি ছবিতে কাজ করেছিলেন। 

ফ্যাক্ট চেক: না, বলিউড অভিনেতা অজয় দেবগনের মা ইনি নন
Claimছবিতে অজয় দেবগনের সাথে তার মাকে দেখা যাচ্ছে Conclusion ভাইরাল এই পোস্টের দাবীটি ভুয়ো।ছবিতে দেখতে পাওয়া পুষ্পা জোশী নামের এই বয়স্ক মহিলা অজয় ​​দেবগনের সাথে বলিউডের একটি ছবিতে কাজ করেছিলেন।
JHOOTH BOLE KAUVA KAATE

The number of crows determines the intensity of the lie.

  • 1 Crow: Half True
  • 2 Crows: Mostly lies
  • 3 Crows: Absolutely false
If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

Comment