বিগ বস ১২: শ্রীসন্থ কি সত্যিই গড়াপেটার অভিযোগ পর আত্মহত্যা করতে চেয়েছিলেন?

কেরল হাইকোর্ট নির্দোষ সাব্যস্ত করেছে, কিন্তু বিসিসিআই সেই নির্দেশকে চ্যালেঞ্জ করবে

 |  2-minute read |   27-11-2018
  • Total Shares

কোনও বিখ্যাত ব্যক্তি যখন বিতর্কে জড়িয়ে পড়েন তখন তাঁরা অভিযোগ অস্বীকার করেন কিংবা নিজেদের নির্দোষ প্রমাণিত করতে চান। কিন্তু ব্যক্তিগত জীবনে তাঁরা এই 'কঠিন' সময়টার মুখোমুখি কী ভাবে করেন তা আমরা অনেক সময়ই জানতে পারি না।

বিগ বস ১২-র প্রতিযোগী শ্রীসন্থ তাঁর ৩৫ বছরের জীবনে অনেক চড়াই-উতরাই দেখেছেন। জনসমক্ষে তিনি হরভজন সিংয়ের কাছে থাপ্পড় খেয়েছেন। তার পর ক্যামেরার সামনে হাউহাউ করে কেঁদেছেন। যে কোনও উঠতি তরুণের কাছে এই পরিস্থিতি একদম সুখকর নয়।

তাঁর জীবনের সবচেয়ে খারপ সময়টি এল যখন তাঁর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠল।

এই অভিযোগ ওঠার পরে কি শ্রীসন্থ আত্মহত্যা করতে চেয়ে ছিলেন? তাঁর পরিবারের উপরও এই অভিযোগের কী রকম প্রভাব পড়েছিল?

বিগ বস ১২তে হয়তো শ্রীসন্থকে সেই দিনগুলোর কথা বলতে শোনা যাবে। তিনি ইতিমধ্যেই জানিয়েছেন যে অভিযোগ ওঠার পর সবচেয়ে ভেঙে পড়েছিলেন তাঁর বাবা।

body_112718075459.jpgকেরল হাইকোর্ট তাঁকে নির্দোষ সাব্যস্ত করেছে [সৌজন্যে: ইউটিউব]

শ্রীসন্থ জানিয়েছেন যে এই অভিযোগের পর থেকে তাঁর মা মানসিক অবসাদে ভুগতে শুরু করেন। তাঁর দাবি, নির্দোষ হওয়া সত্ত্বেও কর্তৃপক্ষ তাঁর বিরুদ্ধে ওঠা ১০ লক্ষ টাকার বিনিময় ম্যাচ গড়াপেটার অভিযোগ থেকে মুক্তি দিচ্ছেন না।

শ্রীসন্থ আর রাজস্থান রয়্যালসের দুই ক্রিকেটারকে এই অভিযোগের পর আজীবন নির্বাসনে পাঠানো হয়। ২০১৩ সালে আইপিএলে এই অভিযোগ ওঠে।

এই ঘটনায় বেশ কয়েকজন বুকির সঙ্গে শ্রীসন্থ, অঙ্কিত চবন ও অজিত চাণ্ডিলাকে গ্রেফতার করা হয়েছিল। এই তিন ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ, টাকার বিনিময় ইচ্ছে করে খারাপ খেলেছিলেন তাঁরা।

ফৌজদারি মামলা পরে প্রত্যাহার করে নেওয়া হলেও বিসিসিআইয়ের জারি করা সাজা এখনও বহাল আছে।

পরবর্তী কালে, তথ্যপ্রমাণের অভাবে কেরল হাইকোর্ট শ্রীসন্থকে বেকসুর খালাস করে তাঁর নির্বাসন প্রত্যাহারের নির্দেশ দেয়। বিসিসিআই এই নির্দেশকে চ্যালেঞ্জ জানানোর সিদ্ধান্ত নিয়েছে।

১০০টি টেস্ট উইকেট পেতে শ্রীসন্থের আরও ১৩টি উইকেট পেতে হবে। তিনি ২৭টি টেস্ট ও ৫৩টি একদিনের আন্তর্জাতিক খেলেছেন। তাঁর অভিষেক হয়েছিল ২০০৫ সালে।

বিগ বসে যদি ক্রিকেট বিতর্ক নিয়ে কোনও অজানা কথা প্রকাশ্যে আসে তাহলে শোটি নিঃসন্দেহে মসলাদার হয়ে যাবে।

লেখাটি পড়ুন ইংরেজিতে

If you have a story that looks suspicious, please share with us at factcheck@intoday.com or send us a message on the WhatsApp number 73 7000 7000

Writer

Comment